TET application form 2022|TET application 2022|Documents required for TET| WB TET 2022| www wbbpe org | TET new notification 2022| wbbpe.org | www.wbbpe.org |

TET application form 2022

TET-2022 এর form fill up এর জন্য কী কী  ডকুমেন্টশ (documents) প্রয়োজন -

নীচে application কিভাবে করবেন তার process, application এর সময় কি কি করা যাবে না সেগুলোর frequently asked questions ও application form এর sample দিলাম।

Tet 2022


১১ই ডিসেম্বর ২০২২-এর নতুন প্রাথমিক টেটে আবেদন করার লিঙ্ক দিলো পর্ষদ। প্রথমেই বলা বাহুল্য আবেদন করার জন্য তাড়াহুড়ো করবেন না। সব বুঝে শুনে কয়েকদিন পর আবেদন করলেই ভালো। ২০ দিন ধরে আবেদন চলবে।

WB TET 2022

আবেদন করার সময়ে নিম্নলিখিত বিষয়গুলো নিয়ে সতর্ক থাকুন।
●WBP-TET এর Form Fill Up এর যাবতীয় তথ্য নিম্নলিখিত:
আবেদন করা শুরু:১৪ অক্টোবর ২০২২ বিকেল ৪টে
আবেদন করার শেষ তারিখ:৩ নভেম্বর ২০২২ রাত ১২টা পর্যন্ত চলবে।
ওয়েবসাইটwww.wbbprimaryeducation.org       
                        www.wbbpe.org
●প্রত্যেকে নিজের Permanent ফোন নাম্বার ও নিজের ঠিকঠাক Email দিয়ে আবেদন করবেন। অন্যের Email দিয়ে আবেদন করতে যাবেন না পরবর্তীকালে সমস্যা সম্মুখীন হতে পারেন। তাই আপনাদের যাদের নিজস্ব কোনো Email নেই তারা নতুন করে Email খুলে নিয়ে আবেদন করুন। যে ফোন নাম্বারটি দেবেন সেই নাম্বার টি ভবিষ্যতেও চালু রাখবেন।

How to apply tet 2022

●আবেদন করার সময় নিজের হাউস নাম্বার-বাড়ির নাম্বার সঠিকভাবে দেবেন।
●আবেদন ফর্ম-এর মধ্যে Passport Size Photo 5kb থেকে 100kb এর মধ্যে Upload করতে হবে। এই Passport Photo Written Exam এর জন্য এক কপি রেখে দেবেন। Signature Scanned করে 5kb থেকে 100kb এর মধ্যে Upload করতে হবে।
● TET-2022 এর notification এর গাইডলাইন অনুযায়ী Training Qualification এর documents যেমন Final Marksheet / Part-I Marksheet / Registration certificate or Proof of admission (যার যেমন প্রয়োজন) এর scanned copy রাখুন যা PDF, JPG, JPEG or PNG format maximum 1 MB file upload করতে হবে।
বিশেষ দ্রষ্টব্যঃ ট্রেনিং এর ক্ষেত্রে তিনটি বিকল্প থাকবে।
যারা পূর্ণ প্রশিক্ষিত তারা Passed option টা ক্লিক করবেন।
যারা শুধুমাত্র 1st Year এর রেজাল্ট পেয়েছেন তারা Appeared option এ ক্লিক করবেন।
ওপরের দুটো criteria ব্যতীত বাদ বাকিরা যারা জাস্ট ভর্তি হয়েছেন TET-2022 notification অনুযায়ী তারা Pursuing Option এ টিক দেবেন।
● Session এবং Year Of Passing এর আলাদা Option থাকবে। আপনাদের ফাইনাল Year পাশ যে বছরে তারা Year Of Passing এ সেটাই দেবেন ।
● অনার্স Candidates দের শুধুমাত্র অনার্সের মার্কসই দিতে হবে। জেনারেল 50% ও সংরক্ষিত দের 45% ।
●আধার কার্ড এর Front Side ও Back Side আলাদা আলাদা ভাবে আপলোড করবেন। দুটোরই Scanned কপি PDF-JPG-JPEG বা PNG Format এ 1 MB সাইজ এর মধ্যে Upload করতে হবে।

● আবেদনপত্রে  একটি Red Mark(*) দেওয়া বিষয় গুলো সবাইকে আবশ্যিকভাবে Fill Up করতে হবে। তবে দুটি Red Mark(**) দেওয়া বিষয় গুলো শুধুমাত্র  B.Ed Qualified প্রার্থীদের জন্য।
●আবেদন পত্র পূরণ করার আগে ভালো করে Instructions দেখে নিন।
আপনারা তাড়াহুড়ো করবেন না সময় নিয়ে ফর্ম ফিলআপ করুন।

প্রত্যেকটি ধাপ ওয়েবসাইটে কিভাবে দেখাবে সেটা নীচে দেওয়া হল:


Post a Comment

0 Comments