মাধ্যমিক ফলাফল ২০২২। উচ্চ মাধ্যমিক ফলাফল ২০২২| মাধ্যমিক ফলাফল ঘোষণা। মাধ্যমিক পরীক্ষা ২০২২।

মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০২২

মাধ্যমিক পরীক্ষার ফলাফল 2022: ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (WBBSE) মাধ্যমিক ২০২২ এর ফলাফল আগামী ০৩ জুন ২০২২  শুক্রবার সকাল ৯টায় ঘোষণা  করবে৷ "নিয়মিত এবং বহিরাগত উভয় ছাত্রদের ফলাফল ০৩ জুন সকাল ৯ টায় ঘোষণা করা হবে৷  বোর্ডের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এটি সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য যে মাধ্যমিক পরীক্ষা (S.E.), 2022 এর ফলাফল 3রা জুন, 2022 তারিখে সকাল 9 টায় বোর্ডের মাননীয় সভাপতি একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে ঘোষণা করবেন৷ ফলাফলগুলি ৩রা জুন ২০২২-এ সকাল ১০:০০ থেকে নিম্নলিখিত ওয়েবসাইটগুলিতে পাওয়া যাবে৷ প্রার্থীরা তাদের ফলাফল নিম্ন উল্লেখিত ওয়েবসাইটে, এসএমএস বা মোবাইল অ্যাপের মাধ্যমে দেখতে পারেন।

ওয়েবসাইট

www.wbbse.wb.gov.in (অফিসিয়াল)
www.schools9.com
http://wbresults.nic.in
www.vidyavision.com
www.jagranjosh.com
www.examete.com
http://abpananda.abplive.in
www.anandabazar.com
www.indiaresults.com
www.news18bangla.com
Bangla.hindustantimes.com
www.results.shiksha
www.fastresult.in
www.indiatoday.in/education-today

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে হলে নিম্নলিখিত পদক্ষেপ অবলম্বন করুন

WB10<space>রোল নম্বর  5676750(এই নম্বরে SMS পাঠান)।
ফলাফল বিনামূল্যে পেতে হলে www.examete.com-এ রোল নম্বর এবং মোবাইল নম্বর রেজিস্টার করুন।
শিক্ষার্থীরা গুগল প্লেস্টোর থেকে বিনামূল্যে মোবাইল অ্যাপ "Madhyamik Results 2022" ডাউনলোড করতে পারেন। মোবাইল অ্যাপে ফলাফল পেতে এটি ইনস্টল করুন।

মাধ্যমিক পরীক্ষার ফলাফল  এটি সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য যে মাধ্যমিক পরীক্ষা (S.E.), ২০২২ এর ফলাফল ৩ জুন, ২০২২ তারিখে সকাল ৯ টায় বোর্ডের মাননীয় সভাপতি একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে ঘোষণা করবেন৷  অধিভুক্ত প্রতিষ্ঠানের প্রধান বা তাদের অনুমোদিত প্রতিনিধিদের মাধ্যমিক পরীক্ষা (S.E.) এর মার্কশিট এবং শংসাপত্র সংগ্রহ করার জন্য অনুরোধ করা হয়েছে এবং অনুগ্রহ করা হয়েছে যে সকাল ১০ টার আগে বিতরণ শুরু করা না হয়। তাদেরকে একই দিনে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের কাছে পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। স
০৩/০৬/২০২২ তারিখে সকাল ১০টা থেকে উপরে উল্লেখিত ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল পাওয়া যাবে।


কিভাবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল পরীক্ষা করবেন?

অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে পশ্চিমবঙ্গ দশম এবং দ্বাদশ শ্রেণির 2020 ফলাফল কীভাবে পরীক্ষা করবেন?
1.  2022-এর ফলাফল পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইট www.wbresults.nic.in -এ লগ ইন করে চেক করা যেতে পারে।
2.  এই ওয়েবসাইটটি দেখার পর, মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক ফলাফল ২০২২-এর লিঙ্কে ক্লিক করুন।
3.  এ বছর অ্যাডমিট কার্ড পাওয়া যায়নি তাই প্রার্থীরা রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে নিজেদের নম্বর দেখতে পারবেন।  উপযুক্ত জায়গায় আপনার নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ লিখুন।  জন্ম তারিখ বিন্যাস DD/MM/YY হতে হবে।  (উদাহরণস্বরূপ, যদি আপনার জন্ম তারিখ ১৮ জুন, ২০০৫ হয়, আপনি সেই বাক্সটি 18/06/2005 তারিখে পূরণ করতে পারেন)। দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদেরও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফল দেখতে হবে।
4.  "জমা দিন" বোতামে ক্লিক করুন।  প্রবেশ করা তথ্য অনুযায়ী, আপনার ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।
5. আপনি আপনার ফলাফলের একটি অনুলিপি বা স্ক্রিনশট নিতে পারেন।
যদি ফলাফলে আপনি কিছু দেখতে না পান বা যদি দেখায় "আপনার বিদ্যালয়ের সাথে যোগাযোগ করুন/(Contact your school)" বা ফলাফল সম্পর্কে অন্য কোন তথ্য না দেখায় তবে আপনি যেকোন বিষয়ে ফেল করতে পারেন বা ফলাফল দেখার জন্য আবার চেষ্টা করতে পারেন।
www.wbresults.nic.in  ছাড়াও, আপনি উপরিউক্ত দেওয়া ওয়েবসাইট-এর মাধ্যমে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ২০২২-এর ফলাফল দেখতে পারেন৷
গতবছর,দশম শ্রেণীর ফলাফল বিশেষ মূল্যায়নের মানদণ্ডের উপর ভিত্তি করে ঘোষণা করা হয়েছিল যেখানে ৫০ শতাংশ নম্বর নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফল থেকে প্রাপ্ত হবে এবং অবশিষ্ট ৫০ শতাংশ অভ্যন্তরীণ মূল্যায়ন থেকে।নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষার নম্বর এবং দশম শ্রেণীতে প্রতিটি বিষয়ের অভ্যন্তরীণ গঠনমূলক মূল্যায়ন স্কোরের উপর সমান জোর দেওয়া হবে।গতবছর মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০ জুলাই ২০২১ তারিখে ঘোষণা করা হয়েছিল, রাজ্য সরকার দশম এবং দ্বাদশ শ্রেণী উভয় বোর্ড পরীক্ষা বাতিল করার ঘোষণা করেছিল। পরীক্ষা বাতিলের জন্য সরকার ছাত্রছাত্রীদের থেকে মতামত গ্ৰহণ করেছিল ই-মেলের মাধ্যমে এবং সেই পরিপ্রেক্ষিতে রাজ‍্য সরকার পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেয়। বলাবাহুল্য সেই সময় COVID-19 চরম পর্যায়ে ছিল। পরীক্ষা না হওয়া দরুন ১০০% পরীক্ষার্থী পাস করে এবং ৭৯ জন ছাত্রছাত্রী সর্বোচ্চ নম্বর পায়।  সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ছিল ৬৯৭, যা রাজ্যে দশম শ্রেনীর ৭৯ জন শিক্ষার্থী স্কোর করেছিল।

এসএমএসের মাধ্যমে উচ্চ মাধ্যমিক ফলাফল 2022 চেক করার ধাপ

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের দ্বাদশ শ্রেণির ফলাফল প্রদানের জন্য তিনটি পরিষেবার সাথে চুক্তি করেছে।
শিক্ষার্থীরা নিম্নলিখিত ফোনে একটি এসএমএস পাঠিয়ে তাদের ফোনে প্রাসঙ্গিক ফর্ম্যাটে ফলাফল পাবেন:
(WB12 স্পেস <Reg.number> 56070 এ)
( WB12 স্পেস <Reg.number>5676750 এ )
(WB12 স্পেস <Reg.number> 56263 এ)

Post a Comment

0 Comments